মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শীতলক্ষ্যা দূষণরোধে সবাইকে কাজ করতে হবে: পরিবেশ ডিজি বাংলাদেশ জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য হলেন কাউসার আহম্মেদ সজীব। ইসলামী সংগীত পরিবেশনায় শিহরণ শিল্প গোষ্ঠির মাধ্যমে ফুয়াদ এর জন্মদিন পালিত মাসুম বিল্লাকে দেখতে আসলেন বাংলাদেশ জামায়াতি ইসলামি কেন্দ্রীয় শুরা সদস্য ও প্রিন্সিপাল ড.ইকবাল হোসেন ভূইয়া। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামায়াতের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বন্দরে ডংজিং ব্যাটারী কারখানা সীলগালা সন্ত্রাস,চাঁদাবাজ ও দখলবাজদের বিরুদ্ধে মহাসড়কে বিক্ষোভ মিছিল দেশ জুড়ে সুনাম কুড়াচ্ছে কামারখন্দের তাঁত পণ্য সোনারগাঁয়ে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা, তীব্র নিন্দার ঝড় সোনারগাঁয়ে পবিত্র ঈদ এ -মিলাদুন্নবী( সাঃ)  এর উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত 

ইওসির দিন ব্যাপি নির্বাচন অবজারভারদের মাস্টার ট্রেনারদের প্রশিক্ষণ কর্মসূচি

  • প্রকাশের সময় : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ১২১ বার পঠিত

সময় বার্তা ডট কমঃ-
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষ্যে ইলেকশন অবজার্ভার কনসোর্টিয়াম-ইওসির পক্ষ থেকে দিন ব্যাপি নির্বাচন অবজারভারদের মাস্টার ট্রেনারদের প্রশিক্ষণ কর্মসূচি টিসিবি ভবন ঢাকাতে সম্পন্ন করা হল।

ইওসির নিবন্ধিত ৩২টি সংস্থা মিলে সারা বাংলাদেশের ৬৪ জেলার ৩০০ আসনের জন্য ৩২০জনকে মাস্টার ট্রেনার প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

উক্ত প্রশিক্ষণ সেশনে ইওসি ও নির্বাহী পরিচালক শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইওসির এ্যডভাইজার সিনিয়র সাংবাদিক, কলামিস্ট ও প্রকাশক সৈয়দ ইশতিয়াক রেজা।

মডারেটরের ভুমিকা পালন করেন কো-চেয়ারম্যান ইওসি ও প্রকাশ গণ কেন্দ্রের নির্বাহী পরিচালক জনাব আ, শ, ম, আমানুল হাসান তাইমুর।

এই সময় উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান, ইওসি চেয়ারম্যান বিয়ান মনি সোসাইটি নাজনীন ইসলাম ,
কো-চেয়ারম্যান, ইওসি এস এম মাহমুদুল হক, আব্দুস ছবুর, বিবি আছিয়া ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও ঢাকা ডিভিশন কো-অর্ডিনেটর মোঃ মনির হোসেন, বরিশাল ডিভিশনের কো-অর্ডিনেটর ও ইকো-কনসার্ন এসোসিয়েশন এর নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম।

প্রশিক্ষণ সেশনটি পরিচালনা করেন আন্তর্জাতিক ক্ষ্যাতি সম্পন্ন সফট স্কীল্ড ট্রেইনার জনাব শামীম এইচ. নাহিন।

মাস্টার ট্রেইনার প্রশিক্ষণশেষে প্রশিক্ষনার্থীগেণকে
০১। একটি সার্টিফিকেট
০২।একটি ইওসি ফোল্ডার
০৩। একটি ইওসি প্যাড
০৪। একটি ইওসি কলম
০৫। একটি নির্দেশিকা বই
০৬। সকালের টি ব্রেক
০৭। দুপুরের খাবার
০৮। সম্মানি

মাস্টার ট্রেনারগণ প্রশিক্ষণ শেষে এনজিও পর্যায়ে অবজারভারদের জন্য প্রশিক্ষণ সম্পন্ন করবেন। উক্ত মাস্টার ট্রেইনারগণ আগামী ০৭
জানুয়ারী-২০২৪ তারিখের জাতীয় সংসদ নির্বাচন মনিটরিং করবেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর