মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শীতলক্ষ্যা দূষণরোধে সবাইকে কাজ করতে হবে: পরিবেশ ডিজি বাংলাদেশ জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য হলেন কাউসার আহম্মেদ সজীব। ইসলামী সংগীত পরিবেশনায় শিহরণ শিল্প গোষ্ঠির মাধ্যমে ফুয়াদ এর জন্মদিন পালিত মাসুম বিল্লাকে দেখতে আসলেন বাংলাদেশ জামায়াতি ইসলামি কেন্দ্রীয় শুরা সদস্য ও প্রিন্সিপাল ড.ইকবাল হোসেন ভূইয়া। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামায়াতের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বন্দরে ডংজিং ব্যাটারী কারখানা সীলগালা সন্ত্রাস,চাঁদাবাজ ও দখলবাজদের বিরুদ্ধে মহাসড়কে বিক্ষোভ মিছিল দেশ জুড়ে সুনাম কুড়াচ্ছে কামারখন্দের তাঁত পণ্য সোনারগাঁয়ে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা, তীব্র নিন্দার ঝড় সোনারগাঁয়ে পবিত্র ঈদ এ -মিলাদুন্নবী( সাঃ)  এর উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত 

বন্দরে ডংজিং ব্যাটারী কারখানা সীলগালা

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৫ বার পঠিত

সোনারগাঁ(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃনারায়নগঞ্জ বন্দরের লক্ষনখোলা এলাকার ডংজিং ব্যাটারী কারখানাটি সীলগালা করে দিয়েছেন পরিবেশ অধিদপ্তর ও উপজেলা  প্রশাসন।

বৃহস্পতিবার(২৬সেপ্টেম্বর) সন্ধ্যায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা  এম.এ. মুহাইমিন আল জিহান(নির্বাহী ম্যাজিস্ট্রেট) ,সহকারী কমিশনার ভূমি রহিমা আক্তার ইতি, নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ এইচ এম রাশেদ, সহকারী পরিচালক মুজাহিদ মল্লিক ও পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন এর উপস্থিতিতে এ প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর দুপুরে পরিবেশ দূষনকারী কারখানাটি বন্ধ করার দাবীতে ছাত্র-জনতার আন্দোলন সহ সড়ক অবরোধ করে। এই খবর পেয়ে স্থানীয় প্রশাসন,  সেনাবাহিনী ও পরিবেশ অধিদপ্তর  সহ সংশ্লিষ্ট দফতরের কর্তারা আশ্বস্ত করলে ছাত্র-জনতা আন্দোলন সমাপ্ত করে।

স্থানীয় পুলিশ,  আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন ।

নারায়নগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এইচ এম রাসেদ বলেন, ডংজিং ব্যাটারী কারখানাটির বেশ ত্রুটি ও বিশ্চুতি থাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করা হয়েছে ।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এ. মুহাইমিন আল জিহান বলেন, এই কারখানাটি ঘনবসতি এলাকায় এবং কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন সহ মারাত্মক ভাবে পরিবেশ দূষণ করে আসছিলো । এছাড়া গত কয়েকদিন ধরে ছাত্র-জনতার আন্দোলন করেছিলো। যে কারনে উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে কারখানাটি আজ বন্ধ ঘোষণা করা হলো।

এসময় পরিবেশ রক্ষা ও উন্নয়নয়ন সোসাইটির চেয়ারম্যান মো: হোসাইন বলেন, এই কারখানাটি দীর্ঘ দিন যাবত অত্র এলাকায় পরিবেশ দূষন করে আসছিলো । ছাত্র-জনতার আন্দোলন ও জনদুর্ভোগ নিরসনকল্পে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর