মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শীতলক্ষ্যা দূষণরোধে সবাইকে কাজ করতে হবে: পরিবেশ ডিজি বাংলাদেশ জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য হলেন কাউসার আহম্মেদ সজীব। ইসলামী সংগীত পরিবেশনায় শিহরণ শিল্প গোষ্ঠির মাধ্যমে ফুয়াদ এর জন্মদিন পালিত মাসুম বিল্লাকে দেখতে আসলেন বাংলাদেশ জামায়াতি ইসলামি কেন্দ্রীয় শুরা সদস্য ও প্রিন্সিপাল ড.ইকবাল হোসেন ভূইয়া। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামায়াতের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বন্দরে ডংজিং ব্যাটারী কারখানা সীলগালা সন্ত্রাস,চাঁদাবাজ ও দখলবাজদের বিরুদ্ধে মহাসড়কে বিক্ষোভ মিছিল দেশ জুড়ে সুনাম কুড়াচ্ছে কামারখন্দের তাঁত পণ্য সোনারগাঁয়ে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা, তীব্র নিন্দার ঝড় সোনারগাঁয়ে পবিত্র ঈদ এ -মিলাদুন্নবী( সাঃ)  এর উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত 

সোনারগাঁওয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে মিছিল করায় নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল-কায়সারকে ‘শোকজ’

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ১১১ বার পঠিত

সময় বার্তা ৭১ ডটকম:- নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে আসন্ন জাতীয় দ্বাদশ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাতসহ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ৮টি ইউনিয়নের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে ইসি।

সরকারি সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় ২০ ডিসেম্বর ২০২৩ ইং বুধবার রাতে নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশে ২৪ ডিসেম্বরের মধ্যে নোটিশপ্রাপ্ত ব্যক্তিদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
কারণ দর্শানোর নোটিশ পাওয়া অন্য ব্যক্তিরা হলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড : সামসুল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু , পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, বৈদ্যের বাজার ইউপি চেয়ারম্যান আলামিন সরকার, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ , সাদিপুর ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ মোল্লা, কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশাররফ ওমর, জামপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ভূঁইয়া , বারদী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান লায়ন বাবুল এবং মোগড়াপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।
কারণ দর্শানোর নোটিশে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাত ১৯ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি আনন্দ মিছিল বের করেন। মিছিলে শতাধিক মোটরসাইকেল নিয়ে তাঁর অনুসারীরা অংশ নেন। এতে সড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এমন কর্মকাণ্ড ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধির লঙ্ঘন।
অন্যদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড : সামসুল ইসলাম ভূঁইয়া ও ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার বিভাগের জারি করা নির্দেশনা লঙ্ঘন করে এ্যাড : সামসুল ইসলাম ভূঁইয়া ও বাবুল ওমর বাবু আওয়ামীলীগ–দলীয় প্রার্থীর পক্ষে নিজ পদবি ও কার্যালয়, সরকারি গাড়ি ও জ্বালানি ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। অন্য ৮জন ইউপি চেয়ারম্যানকেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চিঠি দেয়া হয়েছ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর